উপবৃত্তির টাকা তুলতে ক্যাশআউট চার্জ নয়।

এডুএইড ডেস্ক

নিজস্ব প্রতিবেদনঃ
মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠানো উপবৃত্তির টাকা তুলতে শিক্ষার্থী ও অভিভাবকদের কোন ক্যাশ আউট চার্জ দিতে হবে না। শিক্ষার্থী ও অভিভাবকরা উপবৃত্তির সমপরিমান টাকাই তুলতে পারবেন। গতবছরের জুলাই থেকে ডিসেম্বর মাসের কিস্তির উপবৃত্তির টাকা ৬ষ্ঠ থেকে দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তোলার ক্ষেত্রে এ সুবিধা দেয়া হয়েছ।



বুধবার (১৯ মে) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। 

জানা গেছে, ইতোমধ্যে এসব শিক্ষার্থীর উপবৃত্তির টাকা শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। সমন্বিত উপবৃত্তি কর্মসূচির স্কিম পরিচালক শরীফ মোর্তজা মামুন উপজেলা শিক্ষা কর্মকর্তাদের পাঠানো এক চিঠিতে শিক্ষার্থী ও অভিভাবকদের উপবৃত্তির টাকা তোলার জন্য বলেছেন। 


চিঠিতে তিনি আরও জানিয়েছেন, উপবৃত্তির টাকা থেকে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রোভাইডাদের এজেন্ট পয়েন্ট থেকে কোন প্রকাশ ক্যাশআউট চার্জ কর্তন করা যাবে না। শিক্ষার্থী ও অভিভাবকরা উপবৃত্তির টাকার সমপরিমান টাকা উত্তোলন করতে পারবেন।





যদি কোন মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রোভাইডার বা এজেন্ট উপবৃত্তির টাকা থেকে ক্যাশ আউট চার্জ কেটে রাখেন তাহলে সার্ভিস প্রোভাইডার ও এজেন্টের নাম ঠিকানাসহ ইমেইলে (hsp.stipend@gmail.com) লিখিতভাবে কর্মসূচিকে জানাতে বলা হয়েছে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের।    

জানা গেছে, ২০২০ খ্রিষ্টাব্দের জুলাই থেকে ডিসেম্বর কিস্তিতে সেবছরের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের এবং ২০১৯-২০ শিক্ষাবর্ষের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা শিক্ষার্থী ও অভিভাবকদের অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। ৬ষ্ঠ ও সপ্তম শ্রেণির ১ হাজার ২০০ টাকা, ৮ম শ্রেণির শিক্ষার্থীদের ১ হাজার ৫০০ টাকা, ৯ম শ্রেণির শিক্ষার্থীদের ১ হাজার ৮০০ টাকা, ১০ম শ্রেণির অর্থাৎ ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থীদের ২ হাজার ৮০০ টাকা এবং দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ২ হাজার ৪০০ টাকা উপবৃত্তি বাবদ দেয়া হয়েছে। 

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ