বিআইইউতে শেখ রাসেল দিবস পালিত

এডুএইড ডেস্ক

যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় (বিআইইউ)-তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার ১৮ অক্টোবর রাজধানীর মান্ডায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া বলেন, সেই সময়ের শিশু শেখ রাসেল বেঁচে থাকলে আজ বয়স হতো ৫৯ বছর। বেঁচে থাকলে তিনিও শামিল হতেন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে। 

উপাচার্য আরও বলেন, ভিশন ২০২১, ২০৩০, ২০৪১, ডেল্টা প্ল্যান, চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন যেমন দেশের কল্যাণে কাজ করে যাচ্ছেন, নিঃসন্দেহে তিনিও নিজেকে দেশের জন্য নিয়োজিত রাখতেন।

আইন বিভাগের চেয়ারম্যান ড. গোলাম রসুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কাজী আখতার হোসেন, ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব শহিদুল বারি,  ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শের মোহাম্মদ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মো: আর্শেদ আলী মাতুব্বর, পরীক্ষা নিয়ন্ত্রক মাসিউদ্দিন আনোয়ার আহমেদ, জেনারেল এডুকেশনের সহকারী অধ্যাপক আমীরুল হক পারভেজ চৌধুরী, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কায়সার আহমেদ, ডেপুটি রেজিস্ট্রার মো: মোরশেদুর রহমান, ডেপুটি ডাইরেক্টর (একাউন্টস)  নুরুজ্জামান মাসুদ, সহকারী প্রশাসনিক কর্মকর্তা গুলশান আরা প্রমুখ। এসময় বক্তারা শেখ রাসেলের জীবন ও তাঁর হত্যাকান্ডের সমালোচনা করে নানান দিক নিয়ে বক্তব্য রাখেন।

আলোচনা শেষে শেখ রাসেলের মাগফিরাত কামনা করে ইসলামিক স্টাডিজ বিভাগের সিনিয়র প্রফেসর মো: মানসুরুর রহমান দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।  এছাড়াও উপচার্যের নেতৃত্বে সকালে শেখ রাসেল দিবসের কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন ফুল ও ফলের চারা রোপন করা হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেনারেল এডুকেশনের সহযোগী অধ্যাপক ড. মো: মিজানুর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ