বঙ্গবন্ধুর অন্য খুনীদের রায় দ্রুত কার্যকর করতে হবেঃ বিআইইউ উপাচার্য

শিপন মীর, বিআইইউ থেকেঃ

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ আমিনুল হক ভূইয়া বলেছেন, বঙ্গবন্ধুর বিচার প্রক্রিয়ার আওয়াতাধীন বিদেশে অবস্থানরত আত্মস্বীকৃত অন্য খুনীদের দেশে আনয়ন পূর্বক বিচারের রায় দ্রুত কার্যকর করতে হবে।

বৃহস্পতিবার ২৫ আগস্ট রাজধানীর মান্ডায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানঃ বাংলাদেশ রাষ্ট্রের জাতির জনক” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য তিনি এ কথা বলেন।

উপাচার্য ড. মোঃ আমিনুল হক ভূইয়া আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হত না; আর বাংলাদেশ না হলে আজ এ উন্নয়নের ধারা অব্যাহত থাকত না।

তিনি আরও বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু একই সত্বা। বাংলাদেশের আরেক নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতা বঙ্গবন্ধুর কর্মময় জীবনের নানান দিক তুলে ধরে তিনি সোনার ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও সর্বোপরি সোনার মানুষ হওয়ার আহবান জানান।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কাজী আখতার হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. আ ন ম রফিকুর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আরশেদ আলী মাতুব্বর, রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী প্রমুখ। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অধ্যাপক, কো-অর্ডিনেটর, শিক্ষকগন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ