বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

Abdul Monyem

শিপন মীর, বিআইইউ থেকে

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (বিআইইউ) ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ উদ্বোধন করা হয়েছে।বৃহস্পতিবার ৩০শে জুন বিকেলে ঢাকার মান্ডায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভূইয়া ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। উদ্বোধন শেষে অতিথিরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার ঘুরে দেখেন। বিশ্ববিদ্যালয়ের সংরক্ষিত বইয়ে মন্তব্য লিখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর ও কবি নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক জাকির হোসেন।

উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত ‘নজরুল অপরাহ্ন’ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কবি নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক জাকীর হোসেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভূইয়া, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কাজী আখতার হোসাইন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য সচিব শহীদুল বারী, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ব্যবসা প্রশাসনের ডীন অধ্যাপক ড. আরশাদ আলী মাতাব্বর প্রমুখ।

অনুষ্ঠানে কবি নজরুলের মনজ্ঞ কবিতা আবৃত্তি পরিবেশন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জিইডি সহযোগী অধ্যাপক ড. মিজানুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ