বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

এডুএইড ডেস্ক

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

সোমবার ৫ সেপ্টেম্বর সকালে রাজধানীর মান্ডায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে দিবসটি উদযাপিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামালুদ্দীন আবদুল্লাহ জাফরী ও বিআইইউ’র উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া পায়রা ও বেলুন উড়িয়ে এবং কেক কেটে দিবসটির কার্যক্রম সূচনা করেন।

অনুষ্ঠানে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কামালুদ্দীন আবদুল্লাহ জাফরী বলেন, ইসলামী মূল্যবোধ সম্পন্ন আদর্শ নাগরিক গড়ে তুলতে এ বিশ্ববিদ্যালয়টি নিরন্তর কাজ করে যাচ্ছে। তিনি বিশ্ববিদ্যালয়টির অগ্রযাত্রায় ইউজিসি ও সরকারের ভূমিকার প্রশংসা করেন।

উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া তাঁর বক্তব্যে জানান ,সকলের সহযোগিতায় একদিন এই বিশ্ববিদ্যালয়টি অন্যতম আদর্শ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে উঠবে। দেশপ্রেম ও গবেষণা হবে এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের চাবিকাঠি।

পরবর্তীতে উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়ার নেতৃত্বে একটি র‍্যালী বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্ত্বর ও রাস্তায় প্রদক্ষিন করে। এ সময় কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. আ ন ম রফিকুর রহমান, ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আরশেদ আলী মাতুব্বর, ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শের মোহাম্মদ, রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী, আইন বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. গোলাম রসুলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের জেনারেল এডুকেশনের সহযোগী অধ্যাপক ড. মিজানুর রহমান।

উল্লেখ্য, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় ২০০৫ সালের ৪ঠা সেপ্টেম্বরে প্রতিষ্ঠিত হয়ে শিক্ষা ও গবেষণা কাজে অবদান রেখে আসছে। দীর্ঘ ১৭ বছরে বারো হাজারের অধিক শিক্ষার্থী স্নাতক সম্মান ডিগ্রী অর্জন করে দেশে-বিদেশে বিভিন্ন পেশায় কর্মরত রয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ