বিআইইউতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

এডুএইড ডেস্ক

শিপন মীর, বিআইইউ থেকেঃ

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইসলামিয়া হাসপাতাল বাংলাদেশ-এর আয়োজনে নারী শিক্ষার্থীদের জন্য ‘মেডিকেল ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৮শে জুন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক সাইয়্যেদ কামালুদ্দীন আব্দুল্লাহ জাফরী মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

রাজধানীর মান্ডায় বিআইইউ-এর স্থায়ী ক্যাম্পাসে সকাল ১০টা থেকে মেডিকেল ক্যাম্পটি শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়। এসময় শতাধিক নারী শিক্ষার্থীদের রক্তের নমুনা পরীক্ষা, চিকিৎসা সেবা ও স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়। 

এসময় কামালুদ্দীন আব্দুল্লাহ জাফরী বলেন, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে শরীরের ঝুঁকি এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যা সম্পর্কে জানা যায়।

সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভূইয়া, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী , প্রক্টর ও ব্যাবসা প্রশাসন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আরশাদ আলী মাতাব্বর প্রমূখ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, এ ধরণের ক্যাম্পের মাধ্যমে কোন প্রকার শারীরিক সুপ্ত অসুস্থতা কিংবা রোগ থাকলে তা চিকিৎসা করার সুযোগ তৈরি হয়। প্রত্যেকরই স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসকের পরামর্শ গ্রহণ করা উচিত। 

উল্লেখ্য, ইসলামিয়া হাসপাতাল বাংলাদেশের উদ্যোগে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রতিমাসে দুটি মেডিকেল স্বাস্থ্য সেবা ও পরামর্শ দেওয়া হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত নারী-পুরুষ এ সুযোগ গ্রহণ করতে পারবেন।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ