বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইউজিসির সহযোগিতা অব্যাহত থাকবে

এডুএইড প্রতিবেদকঃ

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব অধ্যাপক ড. দিল আফরোজা বেগম বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মানোন্নয়ন ও বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় ইউজিসির সহযোগিতা অব্যাহত থাকবে।

মঙ্গলবার (১৬ আগস্ট) ইউজিসি কার্যালয়ে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর প্রাইভেট ইউনিভার্সিটি একাডেমিকস (বিএসপিইউএ) এর একটি প্রতিনিধিদল ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ আশ্বাস দেন।

এসময় ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. মো. আবু তাহের, ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান, বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ উপস্থিত ছিলেন।

বিএসপিইউএ প্রতিনিধি দলে ছিলেন সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. ফরিদ আহমদ সোবহানী, সহ-সভাপতি (একাডেমিক) ড. সৈয়দ আখতার হোসেন, সহ- সভাপতি (রিসার্চ) ড. মোঃ মামুন হাবিব, সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক ড. খন্দকার মোঃ নাহিন মামুন, সহ-সাধারণ সম্পাদক সহকারি অধ্যাপক মোঃ আব্দুল্লাহ আল মামুন, কোষাধ্যক্ষ সহযোগী অধ্যাপক ড. জুলফিকার হাসান, এবং কার্যনির্বাহী সদস্য সহকারি অধ্যাপক ফারহানা ইয়াসমিন লিজা ।

অধ্যাপক ড. ফরিদ আহমদ বলেন, গুণগত শিক্ষা ও গবেষণা নিশ্চিত করতে দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহ কাজ করে যাচ্ছে। এসব বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়নে তিনি ইউজিসির আন্তরিক সহযোগিতা কামনা করেন।

আলোচনা সভায় শিক্ষক প্রতিনিধি দল বেশ কিছু সুনির্দিষ্ট প্রস্তাব তুলে ধরেছে যার মধ্যে উল্লেখযোগ্য হলো, সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটিসহ সমভাবে সুবিধা সুনিশ্চিত করা, গবেষণার জন্য পর্যাপ্ত তহবিল গঠনে দিকনির্দেশনা প্রদান, দেশের বেসকারি বিশ্ববিদ্যালয়ে এমফিল এবং পিএইচডি প্রোগ্রাম চালুর অনুমোদনের অনুরোধ, সঠিকভাবে যোগ্যতাসম্পন্ন শিক্ষকদের ক্যারিয়ারে সহায়তা প্রদান এবং ইউজিসিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো থেকে সদস্য নেওয়ার যথাযথ আইনের সুপারিশ।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ