ভোলায় ধর্মান্তরিত তরুণী নির্যাতনের স্বীকার

এডুএইড ডেস্ক

বিশেষ প্রতিবেদকঃ

ভোলা জেলার দৌলতখান উপজেলার মৃর্ধাহাটের কামরুল নামে এক যুবকের প্রেমের টানে ঢাকা গাজিপুর জেলার জয়দেবপুর থেকে এক হিন্দু মেয়ে ভোলায় এসে ইসলাম ধর্ম গ্রহণ করে তারা দু’জনে বিয়ে করে।

অভিযোগ উঠেছে, স্থানীয় কালাম তুফানি ও আলাউদ্দিন মৃর্ধা সহ তার সহযোগীরা টাকার বিনিময়ে জোরপূর্বক স্বামীর বাসা থেকে ধর্মান্তরিত হওয়া ঐ মেয়েটিকে নিয়ে যায়। শত আকুতি আর হাত পা ধরেও রক্ষা পায়নি মেয়েটি। এই সময় মেয়েটির স্বামী কামরুল ঘটনাস্থলে উপস্থিত ছিল না।

আইন ও প্রশাসনের সহযোগিতা ছাড়া স্থানীয় প্রভাবশালীদের এমন নেককার ঘটনাকে সমাজের অনেকেই নিন্দা জানিয়েছে।

কামরুল জানায়, কালাম তুফানি ও আলাউদ্দিন মৃর্ধাসহ সবাই তাদের এই সমস্যার একটা সমাধান করে দিবে বলে জানিয়েছে যেহেতু তাদের এখানে একটি মামলাও হয়েছে। আর একথা বলে তারা কামরুলের স্ত্রীর পরিবারকে গাজীপুর থেকে ভোলায় কামরুলের বাড়িতে নিয়ে আসে এবং তারা কামরুলের পরিবারকে আরও জানায়, যদি মেয়েটি চলে যেতে চায় তাহলে তাকে পাঠিয়ে দেওয়া হবে আর যদি না যায় তাহলে তাকে এখানেই রেখে দিবে।

কিন্তু কালাম তুফানি ও আলাউদ্দিন মৃর্ধা সহ তার সহযোগীরা তাদের কথা রাখেনি। বরং তারা তার বিবাহিত স্ত্রীকে জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে হাত পা বেঁধে টেনেহিঁচড়ে প্রায় দেড় থেকে দুই লক্ষ টাকার বিনিময়ে মেয়ের পরিবারের কাছে দিয়ে দেয়। কামরুলের পরিবার চেয়েছিল প্রশাসনিক ঝামেলাতে না গিয়ে তারা বাড়িতেই এর সুষ্ঠ সমাধান করতে।

কামরুল আরও জানান, বেপারি বাড়ির মহিউদ্দিন বেপারি তাদেরকে স্থানীয় এমপি মহোদয়ের হুমকি এবং প্রশাসনিক ভয়ভীতি দেখিয়ে বিয়ের সময় তার পরিবারসহ কাউকে বাড়িতে থাকতে দেয়নি।

কামরুলের সাথে যে নেককার ঘটনা ঘটেছে তার জন্য সরকারের কাছে সুষ্ঠ বিচার চান তিনি।সেই সঙ্গে  বাংলাদেশ এবং বাংলাদেশের প্রতিটি নাগরিককে তার পাশে থাকার জন্য অনুরোধ জানিয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ