মেডিকেল ভর্তি পরীক্ষার্থীদের সময় নিয়ে বের হবার নির্দেশ

এডুএইড ডেস্ক

মহামারী নিয়ন্ত্রণে সরকার অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চালানোর নির্দেশনা দেওয়ায় হয়েছে রাজধানীসহ সারা দেশে। সেই বিষয়টি মাথায় রেখে আগামী কাল শুক্রবার মেডিকেল ভর্তি পরীক্ষার সকালে পরিবহন সঙ্কট দেখা দিতে পারে বলে সতর্ক করেছে ঢাকা মহানগর পুলিশ। এদিন সকালে পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে বাসা থেকে বের হতে এবং সকাল ৮টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে অনুরোধ করা হয়েছে পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

ঢাকা সিটিসহ সারা দেশের বিভাগীয় শহর বিশেষত মেডিকেল পরীক্ষা কেন্দ্রের শহরগুলোতে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে হাতে সময় নিয়ে ঘর থেকে যাতে বের হয় সেজন্য উদত্ত আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত ঢাকা মহানগরের ১৫টি কেন্দ্রে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা হবে। ঢাকায় ৪৭ হাজার পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নেবে।এ ভর্তি পরীক্ষা স্বচ্ছ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কয়েকটি নির্দেশনাও দেওয়া হয়েছে পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে।

পরীক্ষার্থীদের মাস্ক পরে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে।

  • সবক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মানতে হবে, সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।
  • পরীক্ষা কেন্দ্রের প্রবেশদ্বারে সাবান দিয়ে হাত ধুতে হবে অথবা স্যানিটাইজ করতে হবে।
  • কেন্দ্রের আশপাশে গাড়ি রাখা যাবে না।
  • অভিভাবকরা কেন্দ্রের কাছে অবস্থান করতে পারবেন না।
  • ফটোকপিয়ার, কম্পিউটার কম্পোজ ও প্রিন্টিংয়ের দোকান পরীক্ষার আগের দিন রাত ৮টা থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

ঢাকার পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বুধবার ডিএমপি সদর দপ্তরে মেডিকেল ভর্তি পরীক্ষা সংশ্লিষ্টদের সঙ্গে একটি সমন্বয় সভা করেন। কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস নিয়ে কেউ যেন পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে না পারে, সেজন্য প্রতিটি কেন্দ্রে ভ্রাম্যমাণ আদালত রাখার সিদ্ধান্ত হয় সেখানে। পরীক্ষার্থীদের প্রবেশপত্র ছাড়া অন্য কোনো কাগজ বা মোবাইল ফোন সঙ্গে না রাখার পরামর্শ দিয়ে বলা হয়, প্রত্যেককে তল্লাশি করে তারপর কেন্দ্রে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

উল্লেখ্য যে ২০১৯ সালের পর এই প্রথম ২০২১ সালে উচ্চশিক্ষাস্থরে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ