শিক্ষক আব্দুল্লাহ আল মামুনের পিএইচ.ডি ডিগ্রি অর্জন

এডুএইড ডেস্ক

এডুএইড প্রতিবেদকঃ

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ শিক্ষক ও লেখক আব্দুল্লাহ আল মামুন পিএইচ.ডি ডিগ্রি অর্জন করেছেন। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে ইসলাম ও আন্তর্জাতিক মানবাধিকার সনদসমূহে নাগরিক অধিকারের উপর পিএইচ.ডি ডিগ্রি অর্জন করেন।

গত ৯ আগষ্ট ২০২২ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৫৫তম সিন্ডিকেট সভায় ও ১২৩তম একাডেমিক কাউন্সিল সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে এ ডিগ্রি প্রদান করা হয়।

প্রফেসর ড. ময়নুল হকের তত্ত্বাবধানে “ইসলাম ও আন্তর্জাতিক মানবাধিকার সনদসমূহে নাগরিক অধিকার” CIVIL RIGHTS IN ISLAM AND INTERNATIONAL HUMAN RIGHTS INSTRUMENTS শিরোনামে এ গবেষণাকর্ম সম্পন্ন করেন। আব্দুল্লাহ আল মামুন ইতোপূর্বে আল আযহার বিশ্ববিদ্যালয় থেকে হাদীস শাস্ত্রে অনার্স এবং কায়রো বিশ্ববিদ্যালয় থেকে ইসলামী শারী‘আহ-তে মাস্টার্স ও “The Jurisprudential Selections of Badruddin Al A’ini (855 AH) in the worships and financial transactions” শিরোনামে এম.ফিল. ডিগ্রি অর্জন করেন।

ড. আব্দুল্লাহ আল মামুন আযহারী পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার পানপট্টি গ্রামের মরহুম মাওলানা আব্দুল লতিফ ও মোসা: মমতাজ বেগমের চতুর্থ ছেলে। তিনি দেশের শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখতে চান। ইতিমধ্যে তার একাধিক বই ও গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। তিনি সকলের দোয়া প্রার্থী।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ