গংগাচড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের ঈদ পুর্ণমিলনি

Abdul Monyem

মোঃ আব্দুল মুনঈম, স্টাফ রিপোর্টার।

গংগাচড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন কর্তৃক গংগাচড়া উপজেলা প্রশাসন এর অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হলে এক কৃতি সংবর্ধনা ঈদ পুর্ণমিলনি এবং সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গংগাচড়ার কৃতি সন্তান রংপুর মেডিকেল কলেজ এর সাবেক অধ্যক্ষ, অধ্যাপক ডাঃ আজিজুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ রুহুল আমিন। বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডাঃ জহুরুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, গংগাচড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর বর্তমান কমিটির সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষার্থী এম আলম কাওছার।

অনুষ্ঠানে ৪০ বিসিএস এ সুপারিশ প্রাপ্ত উপজেলার ৬ কৃতি সন্তানকে সংবর্ধনা দেওয়া হয়। এছাড়াও ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে এবং ২০২০-২০২১ শিক্ষাবর্ষে বিভিন্ন মেডিকেল ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া ১৫০ অধিক শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে ডাঃ অধ্যাপক আজিজুল ইসলাম বলেন, তোমরা আজ যারা ছাত্র আছো বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের, মেডিকেল কলেজে পড়ছো তোমাদের বলতে চাই অযথা যত্রতত্র সময় নষ্ট করবেনা, সময়কে কাজে লাগাতে শিখবে। তিনি আরো বলেন, আমরা যখন মেডিকেল কলেজের ছাত্র ছিলাম গোছল করতে গিয়ে সময় নষ্ট হবে ততক্ষণে এক পাতা পড়া পড়ে ফেলা যাবে সেজন্য, পাঁচ দিনে একদিন গোছল করতাম এই ছিল আমাদের ছাত্রত্ব।

আজ এই জীবনের শেষের দিকে এসে আমার উপলব্ধি, তেলবাজি করে কখনই উন্নয়ন কিংবা উন্নতি সাধন করে চরম শিখড়ে আহরণ করা যায় না।

মাথা নোয়াবার শিক্ষা মত শিক্ষা আমারা কখনই পাই নাই, শিক্ষা ও বিবেক থাকলে কেহই খারাপ কথা কিংবা খারাপ ব্যবহার করতে পারে নাহ।

আজকে যাদের সংবর্ধনা দেওয়া হলো তারা এই উপজেলার জন্য কিছু করবে দেশ ও জনগনের জন্য কিছু করবে সেই প্রত্যাশাই করি।

তিনি আরো বলেন, আজকে চাকরি নিয়ে জনগনের কল্যানে যারা যাবেন তারা কতটুকু কল্যান করতে পারবেন, আমি সেটা নিয়ে শংকিত। মানুষের প্রতি মানুষের দায়িত্ব থেকে সেবাটা হতে হবে জনগনের জন্য জনগনের কল্যানে।

পরিশেষে এতটুকুই বলবো এই উক্তিটি জীবনে ধারণ করলে জীবন হবে নির্মলঃ
❝অন্তর মম বিকশিত করো
     অন্তরতর হে।
নির্মল করো, উজ্জ্বল করো,
    সুন্দর কর হে।
           জাগ্রত করো, উদ্যত করো,
                নির্ভয় করো হে।
      মঙ্গল করো, নরলস নিঃসংশয় করো হে।
           অন্তর মম বিকশিত করো,
                অন্তরতর হে।❞

আমন্ত্রিত অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান, আলহাজ রুহুল আমিন বলেন, আজকে এতগুলো তাজা প্রান দেখে আমি অনন্দিত উচ্ছ্বসিত উজ্জ্বিবিত এত গুলো প্রাণ আজ গংগাচড়ার নামকে উজ্জ্বল ও প্রজ্জ্বল করেছে সারা দেশে। তারমধ্যে যে ছয়জন বিসিএস পরীক্ষায় উত্তির্ন হয়ে আমাদের গংগাচড়াকে সারা বাংলাদেশের মধ্যে উপস্থাপন করছেন। তাদের প্রতিও অসীম কৃতজ্ঞতা, তাদের হাত ধরেই এগিয়ে যাবে, আমাদের উত্তরের অবহেলিত মজ্ঞাপীড়িত এই জনপদ। আর যে সকল শিক্ষার্থী এই গংগাচড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনকে জানাবে সে আর্থিক ভাবে অসচ্ছলতা আছে লেখাপড়ার খরচ বহন করতে হিমসিম খাচ্ছে এসোসিয়েশনের অর্থ তহবিল থেকে তাদের সাহায্য সহযোগিতা করা হবে এলক্ষ্যে একটি ভালো অর্থ তহবিল গঠন করা হবে (ইতোমধ্যে গঠিত)।

বিশেষ অথিতির বক্তব্যদান কালে ডাঃ অধ্যাপক জহুরুল ইসলাম বলেন, আজ অনেকগুলো কৃতি শিক্ষার্থীকে সংবর্ধিত কররার জন্য বিশেষ কৃতজ্ঞতা গংগাচড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনকে। সংগঠনটি শুরু থেকেই মেধাবী শিক্ষার্থীদের কল্যাণে এবং তাদের পরিচর্যায় কাজ করে আসছে, সংগঠনটির উত্তর উত্তর সফলতা কামনা করছি যাতে করে তারা দেশের এই সম্পদগুলো নিয়ে আগামীতে সুখী, সমৃদ্ধ, বাংলাদেশ বিনির্মানে অবদান রাখতে পারে।

সভাপতির বক্তব্যে এম আলম কাওছার বলেন, এই অনুষ্ঠানটিকে সফল করার জন্য যারা সার্বিক সহযোগী করেছেন, এবং যারা উপস্থিত হয়ে আজকের অনুষ্ঠান সাফল্য মন্ডিত করেছেন আমি সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তিনি আরো বলেন আমাদের সংগঠন প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাচ্ছে এবং আগামীতেও সেই কাজ করেই যাবে ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে গংগাচড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এর কার্যকরী কমিটির সদস্যদের ছাড়াও উপস্থিত ছিলেন এসোসিয়েশন এর সিনিয়র পরিষদ সদস্য, সোনালি ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ মনিরুজ্জামান শামীম, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স বিভাগের সহযোগী অধ্যাপাক ড. আদিল প্রামানিক, মিল্টন খন্দকার সহ অনান্য সিনিয়র পরিষদ সদস্যবৃন্দ এবং বিভিন্ন স্কুল কলেজের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীগন।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ