বিআইইউতে “বাংলাদেশ সংবিধান: একটি পর্যালোচনা” সেমিনার

এডুএইড ডেস্ক

বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় (বিআইইউ)-তে “বাংলাদেশ সংবিধান: একটি পর্যালোচনা” শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ১২ সেপ্টেম্বর রাজধানীর গ্রীন মডেল টাউনে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাবেক অতিরিক্ত সচিব ও সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগের বিশিষ্ট আইনজীবী এড. মো: আব্দুর রাজ্জাক।।  তিনি তাঁর প্রবন্ধে সাংবিধানিক আইন বাস্তবায়নে রাষ্ট্রের প্রতিটি বিভাগের দায়িত্ব ও কর্তব্যের পাশাপাশি জনগনের দায়িত্ব ও কর্তব্য পালন করার ভূমিকা পালনে গুরুত্বারোপ করেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ সংবিধান প্রনয়নের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে প্রতিটি নাগরিকদের অবহিত হতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া।  তাঁর বক্তব্যে বলেন , সংবিধান হচ্ছে একটি জাতি, রাষ্ট্র বা গোষ্ঠীর মৌলিক নীতি এবং আইনের একটি বিবৃতি। আদর্শ নাগরিক হিসেবে দেশে ভূমিকা রাখার জন্য সংবিধান জানার বিকল্প নেই।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেজিস্ট্রার বদরুল হায়দার চৌধুরী। আইন বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. গোলাম রসুলের সভাপতিত্বে বিভাগের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন আইন বিভাগের প্রভাষক আব্দুর রাজ্জাক। অনুষ্ঠান শেষে বিশিষ্ট আইনজীবী এড. আব্দুর রাজ্জাকে বিভাগ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এই বিভাগের আরও সংবাদ

সম্পাদক ও প্রকাশক: মুহাম্মদ আমীরুল হক পারভেজ চৌধুরী

সম্পাদকীয় কার্যালয়ঃ
এডুএইড ৪র্থ তলা ৭৮ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা ১০০০
ইমেইল : eduaid21@gmail.com

© কপিরাইট এডুএইড ২০২৪।   ওয়েবসাইট নির্মানেঃ Contriver IT

সর্বশেষঃ